বুধবার, ২২ মে ২০২৪, ০২:০১ অপরাহ্ন

বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছে কাতার

বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছে কাতার

স্পোর্টস ডেস্ক :

২০২২ ফিফা বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়ামের নির্মান সম্পন্ন হয়েছে বলে ঘোষণা দিয়েছে কাতার। বৃহস্পতিবার রাস্ট্রীয় সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয় এই স্টেডিয়ামটি প্রস্তুত করতে আমিরাতিদের তিন বছর সময় ব্যয় করতে হয়েছে।

সূচী অনুযায়ি ২০২২ সালের ১৮ ডিসেম্বর এই এডুকেশন সিটি স্টেডিয়ামে আয়োজন করা হবে বিশ্বকাপের সেমিফাইনাল। তবে ছাড়পত্র পেতে দেরি হওয়ায় সেখানে উদ্বোধনী ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

কাতার বার্তা সংস্থার রিপোর্টে বলা হয়,‘ ডেলিভারি ও লিগেসি বিষয়ক শীর্ষ কমিটি এবং কাতার ফাউন্ডেশন ২০২২ বিশ্বকাপের জন্য এই স্টেডিয়ামটির প্রস্তুতি সম্পন্ন হবার ঘোষণা দিয়েছে। যেটি দেশটির এডুকেশন সিটিতে অবস্থিত।

চতুর্দিকে বিশ্ববিদ্যালয় ও গবেষণা কেন্দ্র পরিবেষ্টিত হওয়ায় এই শহরকে এডুকেশন সিটি নামকরণ করা হয়েছে। টুর্নামেন্ট শেষে ৪০ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামের অর্ধেক উন্নয়নশীল দেশের স্টেডিয়াম নির্মানের জন্য দান করা হবে।

বিশ্বকাপ শুরুর প্রায় আড়াই বছর আগে কাতার তাদের একেবারেই নবনির্মিত ৪০ হাজার আসনের আল-জনাব ও সংস্কারকৃত খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামকে আয়োজক স্টেডিয়াম হিসেবে ঘোষণা করেছে। টুর্নামেন্টর জন্য নতুন ৫টি স্টেডিয়ামের নির্মান কাজ এখনো চলমান আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877